করোনার টিকা নিলেন সউদী বাদশা সালমান


প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা নিয়েছেন সউদী আরবের বাদশা সালমান। স্থানীয় সময় গতকাল শুক্রবার দেশটির অর্থনৈতিক জোন হিসেবে পরিচিত নিওম সিটিতে তিনি টিকা নিয়েছেন। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সউদী প্রেস এজেন্সির বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য দিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, সউদী আরবের রাষ্ট্রীয় গণমাধ্যম বাদশার টিকা নেওয়ার দুটি ছবি ও একটি ভিডিও ক্লিপ প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একজন স্বাস্থ্যকর্মী বাদশা সালমানকে টিকা দিচ্ছেন।
ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সউদী আরবে টিকা দেয়া শুরু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, তিন ধাপে করোনার টিকা দেয়া হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে। দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের এবং শেষ ধাপে বাকি সবাইকে টিকা দেয়া হবে। সউদী নাগরিক ও বাসিন্দাদের সম্পূর্ণ বিনামূল্যে টিকা দেয়া হবে বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।
করোনার টিকা নেওয়ায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়াহ বাদশাহকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, করোনা প্রতিরোধে আজ বাদশাহ ভ্যাকসিন নিয়েছেন। তিনি করোনা মহামারি শুরুর পর থেকে এখনো পর্যন্ত দেশের নাগরিক ও বাসিন্দাদের স্বার্থে সব ধরনের সহায়তা দিয়ে আসছেন।
সউদী আরবে এখন পর্যন্ত ৩ লাখ ৬৩ হাজারের মতো করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। আর করোনায় দেশটিতে মৃত্যু হয়েছে ৬ হাজারের বেশি মানুষের। সূত্র : রয়টার্স।

এই রকম আরো খবর

Leave a Reply

Your email address will not be published.