চাঁদাবাজি হয়েছে তবে আমি জড়িত নই কাউন্সিলর রতন


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন গুলিস্তানের পুরাতন বাজার হকার্স মার্কেট বা পোড়া মার্কেটের নকশা বহির্ভূত অবৈধ দোকানের বৈধতা দেওয়ার নামে সংস্থাটির ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন রতনের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ করেছেন মার্কেটের ব্যবসায়ীরা। ব্যবসায়ীদের অভিযোগ ছিল কাউন্সিলর রতন সংস্থার মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নামে বিপুল অঙ্কের অর্থ আদায় করেন।

গণমাধ্যমে প্রকাশিত এমন খবরের পর মেয়র তাপস কাউন্সিলর রতনকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন। নোটিশের জবাবে কাউন্সিলর রতন সেই চাঁদাবাজির কথা স্বীকারও করেন। তবে বলেন, ওই মার্কেটে চাঁদাবাজি হয়েছে। তবে এর সঙ্গে তিনি জড়িত নন। তাছাড়া কারা এই চাঁদাবাজির সঙ্গে জড়িত তিনি তাদের নাম গোপন রেখেছেন। এ অবস্থায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করলে তার অপূরণীয় ক্ষতি হয়ে যাবে বলেও দাবি করেন তিনি।
নোটিশ পেয়ে কাউন্সিলর রতন ২৮ ডিসেম্বর তার জবাব দাখিল করেন। মার্কেটের নিচ তলার কার পার্কিংয়ের স্থানে করপোরেশন অসাধু কর্মকর্তারা উক্ত মার্কেটের সমিতির অসাধু সমিতির অসাধু কর্মকর্তাদের প্রত্যক্ষ মদদে ৩২৭টি দোকান অবৈধভাবে বরাদ্দ দেন। আমি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন কালে সেসব অবৈধ দোকান উচ্ছেদের ব্যবস্থা গ্রহণ করি। কিন্তু করপোরেশনের সাবেক মেয়র সাঈদ খোকন বিদেশ থেকে ফিরে আসায় মেয়রের দায়িত্ব গ্রহণের কারণে আমি ওই দোকানগুলো সম্পূর্ণ উচ্ছেদ করতে পারিনি।

এই রকম আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *