দেশে হুন্দাই গাড়ির কারখানা স্থাপন করছে ফেয়ার টেকনোলজি


গাড়ি প্রস্তুতকারী প্রতিষ্ঠান হুন্দাই মোটর কোম্পানীর বাংলাদেশের পরিবেশক ফেয়ার টেকনোলজি লিমিটেড হুন্দাই গাড়ি তৈরির কারখানা স্থাপনের ঘোষণা দিয়েছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার (০৫ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে হাইটেক পার্কে জমি বরাদ্ধ নিয়ে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের সাথে ফেয়ার টেকনোলজি লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং ফেয়ার টেকনোলজির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক রুহুল আলম আল মাহবুব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূত লি জ্যাং কেয়ান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, ফেয়ার টেকনোলজির ডিরেক্টর মুতাসিম দাইয়ান, ফেয়ার গ্রæপের উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর. চৌধুরী, চীফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিনসহ সরকারি উর্ধতন কর্মকর্তা ও ফেয়ার গ্রæপের কর্মকর্তাবৃন্দ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের অটোমোবাইল গ্রাহকদেরকে সম্পূর্ণ নতুন গাড়ি এবং মানসম্পন্ন বিক্রয়োত্তর সেবা দেয়ার লক্ষ্য নিয়ে ফেয়ার টেকনোলজির নিজস্ব অর্থায়নে ও হুন্দাই মোটর কোম্পানির কারিগরি সহায়তায় গাজিপুরের কালিয়াকৈরে প্রায় ৬ একর জমির উপর গড়ে উঠবে হুন্দাই গাড়ি উৎপাদনকারী কারখানা। প্রাথমিকভাবে হুন্দাইয়ের সা¤প্রতিক মডেলের সর্বাধিক জনপ্রিয় গাড়ি সেডান, এসইউভি এবং এমপিভি উৎপাদনের পরিকল্পনা করা হয়েছে। কারখানাটি বাংলাদেশ সরকারের নীতিমালা অনুযায়ী স্থাপিত হচ্ছে যার মাধ্যমে দেশে স্থানীয়করণ বৃদ্ধি, কর্মসংস্থান তৈরি এবং প্রযুক্তি বিষয়ে দক্ষ শ্রমিক বৃদ্ধিতে সহায়তা করবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, ফেয়ার টেকনোলজির মাধ্যমে হুন্দাই গাড়ির কারখানা বাংলাদেশে স্থাপন হচ্ছে যা একটি অন্যতম মাইলফলক। হুন্দাইয়ের মত বিশ্বখ্যাত গাড়ি বাংলাদেশে নির্মাণ শুরু হলে বিশ্বের কাছে যেমন বাংলাদেশের মর্যাদা অনেক বৃদ্ধি পাবে তেমনি আমি বিশ্বাস করি এই কারখানা বাংলাদেশে যোগাযোগ ও কর্মসংস্থান তথা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

হোসনে আরা বেগম বলেন, হুন্দাই এর মত বিশ্বখ্যাত গাড়ি হাইটেক পার্কে তৈরী হলে তা যেমন বিদেশী বিনিয়োগকারীদের উৎসাহিত করবে তেমনি যোগাযোগ ও প্রযুক্তি শিল্পে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।

রুহুল আলম আল মাহবুব বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে ফেয়ার টেকনোলজি বাংলাদেশে হুন্দাই গাড়ি তৈরী করবে। হুন্দাই এর প্রযুক্তি এবং দক্ষতা ব্যবহার করে আমরা নিশ্চিত করবো যেন হুন্দাইয়ের বিশ্বমানের গাড়ি বাংলাদেশের গ্রাহকরা সাশ্রয়ী মূল্যের মধ্যে উপভোগ করতে পারে।

এই রকম আরো খবর

Leave a Reply

Your email address will not be published.