বাড়ি ফিরলেন সৌরভ


অবশেষে বাড়ি ফিরলেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বৃহস্পতিবার সকালে হাসপাতাল ছাড়েন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, আপাতত কয়েক দিন নিয়মিত চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে সৌরভকে। করাতে হতে পারে নানা পরীক্ষা-নিরীক্ষা।

হাসপাতাল থেকে বেরিয়ে প্রত্যেক চিকিৎসক এবং বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান বিসিসিআই প্রেসিডেন্ট। বলেন, “হাসপাতালের সব চিকিৎসকেরা আমাকে অত্যন্ত ভালো সেবা দিয়েছেন। আমাকে এত যত্ন করার জন্য অনেক-অনেক ধন্যবাদ। এখন আমি সম্পূর্ণ সুস্থ রয়েছি। জীবন ফিরে পেলাম। আশা করি শিগগিরই বিমানেও চড়তে পারব। ’’

গত শনিবার জিম করতে গিয়ে অসুস্থ বোধ করেন সৌরভ। বুকে ব্যথা অনুভূত হওয়ায় হাসপাতালে ভর্তি হন। তারপরই জানা যায়, মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে তার।

রাইট করোনারি আর্টারি-সহ মোট তিনটি ব্লকেজ ছিল। অ্যাঞ্জিওপ্লাস্টির পর স্টেন্ট বসানো হয়।

এর পর মঙ্গলবার বিখ্যাত চিকিৎসক দেবী শেঠি দেখা করেন সৌরভের সঙ্গে। তারপরই জানিয়ে দিয়েছিলেন, সৌরভ একদম সুস্থ। সপ্তাহ দু-এক বিশ্রাম নিয়েই আগের মতোই সব কাজ করতে পারবেন তিনি।

দেবী শেঠি এও বলেন, সৌরভ এতটাই সুস্থ যে তিনি চাইলে ক্রিকেট খেলতে বা ম্যারাথনেও নামতে পারেন। কিংবা প্লেন ওড়াতেও বাধা নেই। বুধবার বাড়ি ফেরার কথা ছিল তার। হাসপাতালে যান স্ত্রী ডোনা ও মেয়ে সানা। ডিসচার্জ সার্টিফিকেট তৈরি করা হলেও সাবধানতা হিসেবে সেদিন বাড়ি যেতে সম্মত হননি সৌরভ।

তখন জানা যায়, বৃহস্পতিবার সকালে হাসপাতাল থেকে ছাড়া হবে তাকে। ঠিক সেই মতোই স্থানীয় সময় সকাল সাড়ে দশটার পরই হাসপাতাল থেকে বেরোন সৌরভ। হাসপাতাল থেকে ছুটি পাওয়ার পরেই বাইরে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। ওই সময় চিকিৎসক, নার্স-সহ সব স্বাস্থ্যকর্মীদের কৃতজ্ঞতা জানান।

বাড়িতে দু’সপ্তাহ বিশ্রামে থাকার পর চেক-আপের জন্য ফের হাসপাতালে আসতে হবে সৌরভকে। তখন পরীক্ষা-নিরীক্ষা করে আরও দুটি স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা।

এই রকম আরো খবর

Leave a Reply

Your email address will not be published.