ভারত-পাকিস্তান মহারণ ২৪ অক্টোবর

আবার দেখা হবে জাগবে ক্রিকেট বিশ্ব। ক্রিকেটে ভারত-পাকিস্তানের লড়াই মানেই অন্যরকম রোমাঞ্চ। দুই দেশের মধ্যে সম্পর্ক ভালো না হওয়াতে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি লড়াই বন্ধ বললেই চলে। তবে বৈশ্বিক আসরে এড়িয়ে যাওয়ার কোনো বিকল্প নেই।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে ভারত-পাকিস্তান। গ্রুপপর্বের দলগুলোর নাম আগেই প্রকাশ করেছিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। এবার সূচি প্রকাশ করেছে সংস্থাটি। মঙ্গলবার (১৭ আগস্ট) সকালে এক বিবৃতি দিয়ে এই সূচি প্রকাশ করে আইসিসি।

১৭ অক্টোবর রাউন্ড ওয়ানের খেলা দিয়ে শুরু হবে বিশ্বকাপ। ২২ অক্টোবর পর্যন্ত রাউন্ড ওয়ানের খেলা চলবে। ২৩ অক্টোবর আবুধাবিতে বাংলাদেশ সময় দুপুর ২টায় অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সুপার টুয়েলভের লড়াই। আর রাত ৮টায় ডুবাইতে মাঠে নামবে ইংল্যান্ড-ওয়েস্টইন্ডিজ। পরদিন ২৪ অক্টোবর রাত ৮টায় ডুবাইতে মাঠে নামবে ভারত-পাকিস্তান।

সুপার টুয়েল্ভের খেলা শেষ হবে ৮ নভেম্বর। এরপর সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে ১০ ও ১২ নভেম্বর। আর ফাইনাল ১৪ নভেম্বর।

সুপার টুয়েলভে গ্রুপ ওয়ান ও গ্রুপ টুতে ভাগ হয়ে লড়বে দল গুলো। এই পর্বে গ্রুপ ওয়ানে পড়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও রাউন্ড ওয়ান থেকে কোয়ালিফাই করা এ-ওয়ান ও বি-ওয়ান। আর গ্রুপ টু’তে আছে ভারত, পাকিস্তান, নিউ জিল্যান্ড, আফগানিস্তান ও রাউন্ড ওয়ান থেকে এ-টু ও বি-টু।

এই রকম আরো খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *